Contact: 8951233, +880 1911 485949
Golden Bangladesh, House#6, Road-1, Sector-4, Uttara, Dhaka-1230
সঙ্গীতা আহমেদ

Pictureসঙ্গীতা আহমেদ
Nameসঙ্গীতা আহমেদ
DistrictDhaka
ThanaNot set
Address
Phone
Mobile
Email
Website
Eminent Typeব্যবসায়ী/উদ্যোক্তা
Life Style

সঙ্গীতা আহমেদ বাংলাদেশের একজন সফল ব্যবসায়ী। তিনি ২০১৩ সালে 'বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি'র (বিডবি্লউসিসিআই) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়াও স্কাইরুম ডাইনিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হলেন সঙ্গীতা আহমেদ।

সঙ্গীতা আহমেদ গত ১২ বছর ধরে 'বাংলাদেশ ওমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি'র সাথে জড়িত আছেন। এটা মহিলা ব্যবসায়ীদের একটা ট্রেড বডি। এত দিন তিনি সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ছিলেন এবং ২০১৩ সালে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। তাঁদের নিজস্ব ছোটখাটো ব্যবসা আছে সেগুলো দেখাশুনা করেন তিনই।

জন্ম ও পরিবার
সঙ্গীতা আহমেদ ঢাকায় ৪ জুলাই জন্মগ্রহন করেন। বাবা ড. তোফায়েল আহমেদ এবং মা রেনু আহমেদ।

সঙ্গীতা আহমেদের প্রথম স্কুল ছিল অগ্রণী গার্লস্ স্কুল, ঢাকা।

কর্মজীবন
ছোট বেলা থেকেই সঙ্গীতা আহমেদ- এর ব্যবসার করার প্রবণতা ছিল। তাঁর ব্যবসা জীবন শুরু হয় অনেক আগে, যখন তিনি গ্রাজুয়েশন করছিলেন। তখন প্রথম তিনি তাঁর আম্মার সাথে একটি বুটিক দিয়ে ব্যবসা শুরু করেন। তারপর তিনি পড়াশুনার জন্য দেশের বাইরে চলে যান।

দেশের বাইরে থেকে পড়াশোনা শেষ করে সঙ্গীতা আহমেদ ১৯৯৮ সালে দেশে ফিরে আসেন। এরপর ১৯৯৮ সালেই সঙ্গীতা আহমেদ স্বামীর সাথে 'এভিগ্রাফ' নামে একটি মিডিয়া প্রোডাকশন হাউস শুরু করেন। সেসময় 'একুশে টেলিভিশন'-এ প্রচারিত এই প্রোডাকশন হাউসের তৈরি 'বলতে চাই', 'সরাসরি'-এ দুটি অনুষ্ঠান ব্যাপক জনপ্রিয়তা পায়। একই বছর বিটিভিতে এবং বাংলাদেশ বেতারে সঙ্গীতা আহমেদ ইংরেজি সংবাদপাঠিকা হিসেবে তালিকাভুক্ত হন। ২০০০ সালে 'টাইম আউট' নামে গুলশানে একটি রেস্টুরেন্ট দেন তিনি। এরই মাঝে ২০০১ সালে তিনি যোগ দেন 'বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি' (বিডব্লিউসিসিআই)-তে। প্রথমে সাধারণ সদস্য, পরে পরিচালনা পর্ষদ সদস্য এবং বর্তমানে এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন সঙ্গীতা আহমেদ।

মূলত বিডব্লিউসিসিআই বাংলাদেশের নারী উদ্যোক্তাদের জন্য একটি বিশাল প্লাটফর্ম। নারী উদ্যোক্তাদের উন্নয়নের জন্য ব্যবসা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তাদের দক্ষতা বৃদ্ধির উপর এই প্রতিষ্ঠানটি জোর দিয়ে থাকে। বর্তমানে দেশের ৬৪টি জেলাতেই নারী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি নারী উদ্যোক্তাদের ব্যবসা সম্পর্কিত তথ্য সহায়তা, উত্পাদিত পণ্যের বাজারজাতকরণ সহায়তা, ঋণ প্রাপ্তি সহায়তা এবং স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার সাথে নেটওয়ার্ক তৈরির ব্যাপারেও কাজ করছে।

প্রিয় মানুষ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

প্রিয় উক্তি: 'নারীর সফলতা, দেশের উজ্জ্বলতা।'

প্রিয় পোশাক: টাঙ্গাইলের শাড়ি

অবসর কাটে যেভাবে: বই পড়ে, ভ্রমণ করে

সাফল্যের সংজ্ঞা: সততা ও নিষ্ঠা।

  তথ্যসূত্র : প্রিয়.কম
UploaderAdmin
No results found.
No results found.

© 2017 Golden Femina. Developed by Optimo Solution