Contact: 8951233, +880 1911 485949
Golden Bangladesh, House#6, Road-1, Sector-4, Uttara, Dhaka-1230
টিউলিপ রিজওয়ানা সিদ্দিক

Pictureটিউলিপ রিজওয়ানা সিদ্দিক
Nameটিউলিপ রিজওয়ানা সিদ্দিক
DistrictNot set
ThanaNot set
Address
Phone
Mobile
Email
Website
Eminent Typeরাজনীতিবিদ
Life Style

জন্মদিন: 

Thursday, 16 September 1982

শফিক সিদ্দিক ও শেখ রেহানার মেয়ে টিউলিপ লেবার পার্টির রাজনীতিবিদ ক্যামডেন রিজেন্টস পার্ক ওয়ার্ডের কাউন্সিলার, ক্যামডেন কাউন্সিলের কমিউনিটিজ এন্ড কালচারাল ক্যাবিনেট মেম্বার। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি। ২০১০ সালের মে মাসে ক্যামডেন কাউন্সিলে প্রথম বাঙালি নারী হিসেবে কাউন্সিলর নির্বাচিত হন টিউলিপ।

জন্ম এবং পরিবার
টিউলিপ দক্ষিণ পশ্চিম লন্ডনের মেরটন কাউন্সিলের মিটচাম এলাকায় ১৯৮২ সালের ১৬ই সেপ্টেম্বর জন্মগ্রহন করেন। তিনি বাংলাদেশ, ব্রুনেই, ভারত, সিঙ্গাপুর, স্পেনে বাল্যকাল কাটিয়েছেন। পশ্চিম লন্ডন থেকে ১৯৮৮ সালে তিনি উত্তর লন্ডনে চলে আসেন। টিউলিপ বিয়ে করেছেন ক্রিশ্চিয়ান পার্সি নামের এক ব্রিটিশ ব্যবস্থাপনা পরামর্শককে। আগামী ৬ ও ৭ই জুলাই তাঁর বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শিক্ষা জীবন
টিউলিপ উত্তর লন্ডনে থেকে এ-লেভেল সম্পন্ন করেন। টিউলিপ ইউনিভার্সিটি কলেজ অব লন্ডন হতে ইংরেজী সাহিত্যের উপর আন্ডারগ্র্যাজুয়েট ডিগ্রী এবং কিংস কলেজ অব লন্ডন হতে মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন। ২০১১ সালে তিনি পলিটিক্স, পলিসি এন্ড গর্ভমেন্টের উপর দ্বিতীয়বারের মতো মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন।

রাজনীতি
টিউলিপ সিদ্দিক ২০১০ সালের মে মাসে ক্যামডেন রিজেন্ট পার্ক ওয়ার্ডের প্রথম বাঙালি মহিলা কাউন্সিলার নির্বাচিত হন। তিনি অ্যামনেষ্টি ইন্টারন্যাশনাল, ফিলিপ গ্লউড এসোসিয়েশটস, সেভ দ্যা চিলড্রেন, বেথনাল গ্রীন এন্ড বো আসনের সাবেক লেবার এমপি ওনা কিং, টুটিং এলাকার লেবার এমপি ও সাবেক মন্ত্রী সাদেক খান, লেইটন ওয়ানস্টেড এলাকার সাবেক লেবার এমপি হেরী কোহেনের সঙ্গে কাজ করেছেন। ক্যামডেন ও ইজলিংটন এনএইচএস ফাউন্ডেশন ট্রাষ্টের গভর্ণর, কমনওয়েলথ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকের সদস্য টিউলিপ সিদ্দিক লেবার লিডার এড মিলিবান্ডের ক্যাম্পেইন ও এমপি টিসা জোয়েলের পলিসি এডভাইজার হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। লেবার পার্টির ইয়ং লেবার অফিসার হিসেবে বর্তমানে কাজ করছেন টিউলিপ।

 
তথ্যসূত্র : প্রিয়.কম

UploaderAdmin
No results found.
No results found.

© 2017 Golden Femina. Developed by Optimo Solution