Contact: 8951233, +880 1911 485949
Golden Bangladesh, House#6, Road-1, Sector-4, Uttara, Dhaka-1230
কানিজ আলমাস খান

Pictureকানিজ আলমাস খান
Nameকানিজ আলমাস খান
DistrictNot set
ThanaNot set
Address
Phone
Mobile
Email
Website
Eminent Typeব্যবসায়ী/উদ্যোক্তা
Life Style

কানিজ আলমাস খান

বাংলাদেশে সৌন্দর্য, শিল্প, স্বাস্থ্য এবং শিক্ষা উন্নয়নে যাদের অবদান অনস্বীকার্য তাদের মধ্যে পারসোনার ব্যবস্থাপনা পরিচালক কানিজ আলমাস এর নাম শীর্ষে।

জন্ম এবং পরিচয়
চট্টগ্রামের দামপাদায় জন্মগ্রহন করেন কানিজ আলমাস খান। ডাক নাম টুসি। জন্মগ্রহন করেন ৪ ডিসেম্বর। পিতা দেওয়ান বদিউল আলম ছিলেন সরকারি কর্মকর্তা। মা জাহানারা আলম একজন গৃহিণী। স্বামী হোসাইন নাসরাত আলী খান এবি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট। একমাত্র মেয়ে নুজহাত খান দিশা লন্ডনে মার্কেটিং এ্যাডভার্টাইজমেন্ট-এ পড়াশোনা করছেন। কানিজ আলমাস ঢাকার হলি ফ্যামিলি স্কুল,সিদ্ধেশ্বরী গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং ইডেন কলেজে লেখাপড়া করেন।

তিনি বাংলাদেশের সৌন্দর্যপ্রেমীদের কাছে একজন সুপরিচিত রূপবিশেষজ্ঞ। ১৯৯৮ সালে তিনি তার রূপচর্চাকেন্দ্র পারসোনা গড়ে তোলেন। তারপর ধীরে ধীরে নিজের হাতে একে একে তৈরী করেন পারসোনা হেলথ, পারসোনা এডামস (পুরুষদের জন্যে), পারসোনা স্পা, পারসোনা স্টুডিও, পারসোনা জিম ইত্যাদি। তিনি ‘ক্যানভাস’ নামে একটি ফ্যাশন কাগজ সম্পাদনা করেন। ইতিহাসে পড়ালেখা করেছেন তিনি, মাস্টার্স ফাইনাল পরীক্ষা দেয়া হয়নি তার।

কর্ম জীবন
ইন্টারমিডিয়েটের পরে শখের বশে জেরিন আজগরের কাছে করা ৩ মাসের রূপচর্চার কোর্সটির বাস্তবায়নে মনোযোগী হন তিনি। গড়ে তোলেন সৌন্দর্য চর্চার প্রতিষ্ঠান গ্লামার।

১৯৯০ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত গ্লামার পার্লারের মাধ্যমে অত্যন্ত স্বল্প পরিসরে রূপসেবা দেন। ১৯৯৮ সালে আলমাস খান মাইডাস থেকে ২ লাখ টাকা ঋণ নিয়ে পারসোনা নামে বিউটি বিজনেস আরাম্ভ করেন। ১৯৯৮ সালের মধ্যে তার প্রতিষ্ঠানে রূপকর্মী হয় ১২ জন এবং কার্যালয় পরিধি ১৮শ বর্গফুট। ২০০২ সালে পারসোনার রূপকারিগর হয় ৫০ জন এবং কার্যালয় পরিধি ৩৮শ বর্গফুটে উন্নীত হয়। ২০০৪ এর মধ্যে তার কর্মী হয় ১০০ জন। ২০০৫ এ কর্মী দারায় ২০০শ জনে এবং এশিয়ার বৃহত্তম সৌন্দর্য-যত্ন সুবিধা নিয়ে প্রতিষ্ঠা করেন ১১ হাজার বর্গফুটের পারসোনা। ২০১০ সালে তার প্রতিষ্ঠানসমূহে কর্মী সংখ্যা দাড়ায় ১৩শ জনে, যার ৯৯ শতাংশ মহিলা।

প্রতিষ্ঠানসমূহ
বিরল গুন এবং কর্মজীবনের অধিকারী কানিজ আলমাসের ব্যক্তিগত প্রচেষ্টায় গঠিত সৌন্দর্য প্রতিষ্ঠানসমূহ হলো পারসোনা বিউটি পার্লার ( ঢাকায় ৪ টি আউটলেট), পারসোনা হেলথ, পারসোনা জিম, পারসোনা স্পা, পারসোনা স্টুডিও, পারসোনা আদমস (পুরুসদের জন্য) ও হাবিবস পারসোনা। আলমাসের প্রতিষ্ঠিত পারসোনা ইন্সটিটিউট অব বিউটি ইতিমধ্যে সৌন্দর্য শিক্ষার শ্রেষ্ঠ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। কানিজ সম্পাদিত ফ্যাশন ম্যাগাজিন ক্যানভাস সৌন্দর্যপ্রেয়সীদের প্রিয় কাগজ।

পদক-পুরুস্কার
সফল উদ্যোক্তা আলমাস ডিআইচএল- ডেইলি স্টার আউটস্ট্যান্ডিং উইমেন ইন বিজনেস এ্যাওয়ার্ড ২০০৯ সহ বহু পুরুস্কার, পদক ও সম্মানা লাভ করেন।


তথ্যসূত্র : প্রিয়.কম

UploaderAdmin
No results found.
No results found.

© 2018 Golden Femina. Developed by Optimo Solution